চলতি বছরের ২১ এপ্রিল আলোচিত ওয়েব সিরিজ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’ মুক্তি পায় দেশের ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে।

শিহাব শাহীন নির্মিত এই সিরিজের নাম ভূমিকায় অভিনয় করে তাক লাগিয়েছেন নাসির উদ্দিন খান। আর তার সঙ্গে আছেন মিথিলা; যার অনবদ্য অভিনয়ও দর্শকদের নজর কাড়ে।

মুক্তির পর স্ট্রিমিং প্ল্যাটফর্মটিতে রেকর্ড গড়েছিল সিরিজটি। চারদিক থেকে মিলেছিল প্রশংসাও। কিন্তু প্রায় সাড়ে পাঁচ মাস পর অ্যালেন স্বপন ও শায়লার বন্দনা করলেন কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জি। আপাতদৃষ্টিতে বিষয়টিকে সহজ-স্বাভাবিক মনে হলেও কেউ কেউ ভিন্ন কথা বলছেন।

সৃজিত ও মিথিলা সম্পর্কে স্বামী-স্ত্রী। সেই সূত্রে মিথিলার কাজ তরতাজা থাকতেই দেখার কথা। কিন্তু অভিনেত্রীর এমন আলোচিত একটি কাজ কিনা সাড়ে পাঁচ মাস পর দেখলেন সৃজিত! বিষয়টির পোস্টমর্টেমে যাওয়ার আগে সৃজিতের প্রতিক্রিয়া জানা যাক।

বৃহস্পতিবার প্রথম প্রহরে সোশ্যাল হ্যান্ডেলে এই নির্মাতা লিখেছেন, ‘মাইশেলফ অ্যালেন স্বপন’ পদ্মাপাড়ের আরও একটি দুর্দান্ত, স্লো বার্নিং (ধীরগতিতে মুগ্ধ করে) কাজ। কেন্দ্রীয় চরিত্রে নাসির উদ্দিন খানের অভিনয় এককথায় অনবদ্য। আর মিথিলাকে নিয়ে কী বলব! অসংখ্য টেলিফিল্মে কাজ করা থেকেই ও সবসময় নিজের কমিক টাইমিং নিয়ে সচেতন। তবে শায়লার (সিরিজে মিথিলার চরিত্রের নাম) চরিত্রের জটিল ধাপগুলো সে যেভাবে ফুটিয়ে তুলেছে, তা নিঃসন্দেহে অসাধারণ। জাদু চরিত্রে আব্দুল্লাহ আল সেন্টু খুবই মুগ্ধকর, তার সূক্ষ্ম চাহনি ভোলার মতো নয়।

বুধবার কলকাতায় আনুষ্ঠানিকভাবে যাত্রা করেছে ঢাকার ‘চরকি’। সেই আয়োজনে উপস্থিত ছিলেন সৃজিত মুখার্জিসহ টালিউডের অনেক তারকা। সেখানে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছে, আগামী তিন বছরে ৩০টি কনটেন্ট নির্মাণ করা হবে। যেগুলোতে টালিউডের নির্মাতা-শিল্পীরাই কাজ করবেন।

এই সূত্রেই অনেকে কানাঘুষা করছেন, চরকি থেকে নতুন প্রজেক্ট পেয়েছেন সৃজিত। আর সে কারণেই তাদের পুরনো একটি সিরিজের প্রশংসায় সরব হয়েছেন এই নির্মাতা।
সৃজিত নিজেও কলকাতার গণমাধ্যমকে জানিয়েছেন, চরকি থেকে তাকে সিরিজ নির্মাণের প্রস্তাব দেওয়া হয়েছে। সেই প্রজেক্ট নিয়ে তাদের আলোচনা চলছে।

কলকাতার ওই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকার চঞ্চল চৌধুরী, মোস্তফা সরয়ার ফারুকী, রায়হান রাফী, তমা মির্জাসহ টালিউডের অরিন্দম শীল, কৌশিক গাঙ্গুলি, ঋতুপর্ণা সেনগুপ্ত, স্বস্তিকা মুখার্জি, ঋত্বিক চক্রবর্তীর মতো তারকারা।